হে প্রিয়া
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - প্রেম কাব্য ২০-০৫-২০২৪

11/06/2016
04:45 am

প্রিয়া তোমারি হূদয়ে
জানিনা কো কি ছিলো?
অসিমো বেদনায় আজি_
মোর জীবন ও হেরিলো।

রজনী পান্তরে নীরবে
জ্বলিছে আগ্নি প্রদীপ,
নীল কন্টকো আলো আধারে_
দেখিনু তোমারি ছায়াপট ।

ধুম্র এ জলছবি
আচড়ে আচড়ে গাথা,
তব জলছবি তুচ্ছ করিয়া ভেদে_
দিও নাকো মোরে ব্যথা।

নব অঞ্জলি,তোমার তরে প্রিয়া
নাহি মোর সম্বল তুমি ছারা,
নাহি মোর কোনো শিথিল তোরণ_
তোমাতে হয়েছি সারা।

অসীম পথে করিয়া একা
যেওনা নিরলো বাঁকে,
নিঃস হইয়া ঝরিবে তনু_
প্রিয়া বলিব কাহাকে?

প্রেমালয়ার দরুন পরশে
নিত্য বাজাও কোন মুড়ালি?
তব হেরি হূদয় তটে_
নাহি কো মায়ার বিন্দু পবলি?

মোর এ স্বপন ধুলায় লুটায়ে
চলিছো সুখের অন্মেশ্বনে,
মোর বক্ষে করিয়া আঘাত_
পাবে কি সুখ অন্তি ক্ষনে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।