হায় খোদা তোমার নেয়ামত
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - ধর্মীয় কাব্য ২০-০৫-২০২৪

09/06/2016
02:59 pm

হায় খোদা তোমার নেয়ামত
সবুজ বনে ফলের রসে_
হয়ে যায় ক্ষুদা নিবারন
হায় খোদা সবই তোমার নেয়ামত।

চন্দ্র-সূর্য্য,গ্রহ-তারা
তোমার প্রেমে পাগল পারা,
তোমারি নামে তাসবীহ্ জপে_
দুনিয়া যে হায় হয়গো সারা।

পাখপাখালী পশু সবে
তোমার গুন গায় কলোরবে,
হায় খোদা সবই তোমার নেয়ামত।

ক্লান্ত ক্ষনে তৃষ্ণা মিটাও
আকাশ থেকে বৃষ্টি এনে,
বাতাস লাগে আমার পানে_
মন ভরে যায় ফুলের ঘ্রাণে।
হায় খোদা সবই তোমার রহমত।

রাতেরো আধারে জোনাকি জ্বলে
পুকুর পাড়ে গাছের তলে,
ঝিঝি পোকার রংমহলে_
তোমার নামে গজল চলে;
করে তোমার এবাদাত,
হায় খোদা তোমারি এবাদাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।