জন্ম ভূমি
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - দেশের কবিতা ২৬-০৪-২০২৪

08/06/2016
03:38 pm

নিশা চর আখি মোর
বক্ষে বহু তৃষ্ণা,
ফুরায়ে গিয়াছে সামর্থ_
মিটাবো কিসে পিয়াসা।

যত বার আসিয়াছি গৃহে
উতলা এ আমি,
সে গৃহে মোর নকশি কাথা_
সে যে মোর জন্মভূমি।

এ মাঠে ও মাঠে ঘুরি ফিরি
বসি ঘাসের পরে,
জীবন ধন্য আজি মোর_
জন্মিয়া তোমারি ঘরে।

নির্মল কোমল রূপ তোমারি
দর্শনে জুড়াই প্রান,
কত কবি রচিয়াছে কাব্য_
লিখিয়াছে তোমারি গান।

সবুজ মাঠে ছুটিয়া বেড়াই
বকরি ছানার পিছু,
সন্ধে হলে জোনাকিরা_
আলো ছায়া দেয় কিছু।

তোমারি টানে
আসি বারে বার,
মরনো নিড়হে_
আসিবো আবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।