সুখ
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - প্রেম কাব্য ২৬-০৪-২০২৪

05/06/2016
10:57pm

বহিছে মৃদু মাতাল হাওয়া
লাগিছে মনে শিহরন,
শংখচিলের ডানা হইয়া_
উড়িতে চায় এ মন।

গোলাপ মাধুরি হাওয়ায় মিশায়ে
শুভাস ছরায়ে যায়,
অজানা অষ্পরি হূদয়ো কুঠিরে_
তোমারো স্পর্শ খুজিয়া বেরায়।

তুমিও কি এহেম ভাবিছো মোরে লয়ে?
এসো হে শপ্ন বিলাসী সুখকে উড়াই,
দীপ্ত এ মনো বাসনা তোমারে লয়ে_
তোমারে ছারিয়া কেমন করিয়া নিজেরে সাজাই?

জানি আসিবে তুমি,বাসিবে ভালো
আশায় বাধিয়াছি বুক,
ক্ষনকালে সাজিবো আমি_
দেখিবে তুমি নয়ন ভরিয়া,এ যে সর্গময় সুখ।

কৃষ্ণচুরা রঙিন হয়েছে
মোর এ কুঞ্জ বনে,
কোকিল ডাকিছে কুহু সুরে_
তোমারি দরশনে।

আজি এ সুখ তোমার আমার
এসো হে স্বজন,
নাহি যদি দেখি গো তোমারে_
মোরে আপন করিবে মরন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।