তুমি অনু কাব্য
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২৫-০৪-২০২৪

03/06/2016
12:17am

আজ তোমার নামে লিখতে মন চায়
বিষাদের রঙমাখা অনুকাব্য,
তুমি তো সবই বুঝতে পারো_
তবে কেনো কোন মায়ায় আমায় দুরে ঠেলো?

এ অনুকাব্য হয়তো তুমি পড়বেনা
তবে যেনে রেখো উৎসর্গ তোমার তরে,
হয়তো তোমার হূদয়ে বাজবেনা এ সুর_
তবু তোমার নামেই গাইব,শুধু শুনে নিও মন ভরে।

অনুকাব্যে হয়তো তোমার নাম নেই
তোমার নাম যে লুকিয়ে রেখেছি হূদয়ের গভিরে,
তবে প্রতিটা শিরোনামে লুকিয়ে আছো তুমি_
সেটা শুধু আমিই জানি,যেনো কেউ না জানতে পারে।

হয়তো এ লেখা তোমার ভালোলাগেনা
আমিও জানি সে কথা,
কি করব বলো?আমি যে বড় বেহায়া_
বারে বারে হূদয়ে বেজে উঠে তোমারি কথা।

হয়তো এ অনুকাব্যে ফুটে ওঠেনা মালতিলতা বা কৃষ্ণচুরা
আমি তো সে প্রসঙ্গে আসিনি কখনো,
এ অনু কাব্য তোমারি প্রসঙ্গে লেখা তা কি তুমি জানো?
যতই দুরে ঠেলে দাও,তোমাকে ভালোবাসি এখোনো।

তোমার কি জানতে ইচ্ছে করেনা কেনো তোমায় নিয়ে লিখি?
একবার প্রশ্ন করে দেখো,ভাবছো আমি কি উত্তর দিব?
তোমায় ভালোবাসি অনেক ভালোবাসি_
তোমায় নিয়ে লিখি অনুকাব্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।