অপেক্ষার প্রদীপ
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - অযাচিত ২৭-০৪-২০২৪

26/05/2016
12:14 PM

অসিম অবলীলায় অপেক্ষার কুঞ্জবিহারে
তার প্রতিক্ষায় জ্বালায়েছি প্রদিপ,
ক্ষনকালে আসিবে কি সে?
নাকি অস্ত যাবে এ বেলা?
নাকি অসময়ে কষ্টবীনা বাজাবে মোর এ হৃদয় কুঠিরে?

তব বারে বারে তার প্রতিচ্ছবি ভাসিছে
মোর এ আখি যুগলে,
আজি মিলন মেলায় মেলেনা তার সান্বিদ্ধ_
এ প্রতিক্ষা কেবলি যাতনাময় সে কি বুঝিতে পারে?
নাকি অবুঝ থাকিবার ভান লয়ে
মোরে পোড়ায় অনলে?

জীবন প্রদিপ বেলা শেষে নিথর হইবে
ফুরায়ে যাবে অপেক্ষার প্রহর,
পরিয়া থাকিবে স্মৃতিময় কিছু কথা_
সবই থাকিবে,শুধু থাকিবনা আমি আমার ভিতর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।