রক্ত খেলা
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

.
নদীতে জল নেই- অজস্র ফোটা
রক্ত- খরধারা বয়ে চলে
উপরে তাকাতে বড্ড ভয় হয়
গাছগুলো ভরা বিষ ফলে।।

নীল আকাশে ভেসে চলে হাঙ্গর
দ্রুত স্পিডে, ক্ষন ক্ষন বাদে ডিম পাড়ে
সেই ডিম ব্লাস্টে বিধ্বস্ত- আমার সাজানো গ্রাম,
কষ্টে বেড়ে উঠা শহর, ঝাঁকে ঝাঁকে মানুষ মরে।

আমি বন্দী, চারপাশ রঞ্জিত- রক্তে
এ পৃথিবীর মানুষ রক্ত ছাড়া কিছুই চায় না
সেই আদি থেকে চলছে এ রক্তের খেলা
এর শেষ আছে! মনে হয় না

তাই বলি, ভয়ের কারণ নেই- নেক্সট প্রজন্মকে নিয়ে
তাদেরও জীবন গুলি এভাবেই যাবে বয়ে।।
--------------------
০৩/০৪/০৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৬-০৫-২০২০ ০০:১১ মিঃ

ঝাঁকে ঝাঁকে মানুষ মরে, পাখির মতোই মরে।।