ওহে দয়ালু শক্তি দাও
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

.
গতবারেও করেছিলাম তোওবা কত
চেয়েছিলাম ক্ষমা শত শত-
'ওহে দয়াময়, ক্ষমাশীল মাওলা
জীবনের যত পাপ
করে দাও মাফ,
নইলে জীবন মরুভূমির কাফেলা।

জীবনের অবশিষ্ট আয়ুতে
তোমার কথা মতো
চলবো অবিরত
সত্য, সুন্দর, সরল পথে।'

বছর ঘুরে চোখ বন্ধ করে দেখি-
পারিনি রাখতে কথা,
পাপে ভারী করেছি মাথা,
লজ্জিত হতেও লজ্জা পায় এই পাপী।।

আর কেউ না জানলেও জানো তুমি-
আমার পাপের হিসেব যত;
হয়তো নেই সমুদ্রের ফেনা তত,
তবুও আশা পাবো ক্ষমা, ওগো জগৎস্বামী।

তুমি মারো, তুমি বাঁচাও, তোমাতেই সব
মিনতি করি তাই;
সত্য, সুন্দর পথের দিশা চাই
দাও শক্তি; করতে পারি যেনো শয়তান বধ।

পাপীকে যদিও রাখো; তাপে করো শুদ্ধ
ধরণীতে রেখোনা পাপের চিহ্ন
মনকে পবিত্র করে; করো ধন্য,
নেক জ্ঞান করো দান; করুণা রেখোনা রুদ্ধ।

আবারো এলো যে পবিত্র রমজান
আমি লজ্জিত হয়ে তাই
আবারও ক্ষমা যে চাই,
তুমি দয়ালু, ক্ষমাশীল, মহা মহীয়ান।।
------------------
০৬/০৫/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৬-০৫-২০২০ ০০:২০ মিঃ

পবিত্র রমজান মাসে আল্লাহ আমাদের সবাইকে পরিশুদ্ধ হওয়ার তৌফিক দান করুন।