যন্ত্রণাদায়ক স্মৃতিগুলো মরে না
- এস আই তানভী ২৪-০৪-২০২৪

.
এ পৃথিবী স্বার্থবাদী— সব বুঝতে পারি,
পারি ধরতেও দৃষ্টিতে, তবুও কারো মনে
অকারণে ভুল করে
নিজেকে আপ্রাণ সন্ধান করি,
এখানে যে সবই অভিনয়, নয় স্থায়ী
কোন বন্ধুত্ব–বন্ধন, সব সম্পর্ক,
যুক্তিতর্ক ক্ষনিকের জন্যই ঘটে– তবে
থেকে যায় সব স্মৃতি অমর হয়ে,
বয়ে আনে শুধু যন্ত্রণা প্রতি মুহূর্তে
পথ-প্রান্তে ফেলে আসা সেই স্মৃতির ডালা।
---------------------
২১/০৩/২০০৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৬-০৫-২০২০ ০০:৩০ মিঃ

স্মৃতি শুধু ব্যথা দেয়