তোমার জন্য বেঁচে থাকা
- এস আই তানভী ২৭-০৪-২০২৪

জীবনে চলার পথে
যেখানেই থাকি যেকোন বেশে
আমার জিহ্বা- কণ্ঠতে
প্রতিদিনের অজস্রবার নিঃশ্বাসে
একটি নাম বারবার ভেসে আসে
যে নামে তুমি, তোমস্র অস্তিত্ব আছে মিশে।।

আমি এ হতভাগা
নিরবে গোপনে কত ছুটেছি প্রেমের পিছনে
যে প্রেমের পাই নি দেখা
জীবনের এতোটা পথ আঁধারই দেখেছি নয়নে।

তবু তোমার অজান্তে
তোমাকে গোপনে যাই ভালো বেসে
আর সেই তুমি জানো না
হৃদয়ে কোথায় আছো বসে!..

হয়তো বা একদিন এসে বলবে
"দেখেছি, রোজ আমার জন্য তোমার অপেক্ষা করা
আমাকে দেখে হেসেছো নিরবে,
আমাকে দেখলেই হেসে উঠে তোমার মন-ধরা।।

রোজ আমার জন্য পথ চেয়ে থাকা
আমারও হৃদয়ে দিয়েছিলো ঝাঁকা
তবুও বহুদিন পর হলো আজ চৈতন্য
মন বলে- আমি তোমারই জন্য।।"

তোমার মুখে ভালোবাসা, হৃদয়ের কথা শুনবো বলে
আশা নিয়ে বেঁচে আছি অপেক্ষমাণ হয়ে
দুঃখ নেই তোমার প্রেম আদর পাওয়ার আশায়
যদি এ জীবন ধীরে ধীরে যায় ক্ষয়ে।।

পুঁড়ে ছাই হবে জীবনের সব আশা
যদি না পাই তোমার ভালোবাসা
মনে রেখো- শুধু তোমারই জন্য এ জীবন
তোমাকে নিয়ে গড়তে চাই স্বর্গ ভুবন।।

তুমি আশা, তুমি প্রেম, তুমি জীবন নক্ষত্র
হৃদয়ে অগণিত স্বপ্ন আঁকা
কঠিন এ মরুচরে তোমার জন্য বেঁচে থাকা।
------------------
২৬/০৩/০৭ইং
(ডায়েরি থেকে)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৯-০৫-২০২০ ১১:৫৫ মিঃ

তুমি আশা, তুমি প্রেম, তুমি জীবন নক্ষত্র