মনের অালোয়
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৮-০৩-২০২৪

গত রাতের পূর্ণিমার চাঁদ
ফ্লাওয়ার’ মুন ছিল নাম!
‘বাক অন প্লান্টিং’ ‘মাদারস মুন’,
‘মিল্ক মুন’ নামেও ছিল সুনাম!

সন্ধ্যারাতেই ঘুমিয়েছিলাম
মাঝরাতে দেখবো সুপার মুন!
অাকাশের কোলে দোল খাবে
অপূর্ব হবে সেই মহেন্দ্রক্ষণ!

গেল বছর এমনি দিনে
দেখেছিলাম কৃঞ্চচূড়ার ফাঁকে,
তারপর কতদিন হয়নি দেখা,
মনে তাই দুঃখ ঝাঁকে ঝাঁকে!

নয়নযুগল সার্থক হবে
মনপ্রান জুড়াবে তাই!
ফুলের মত ফ্লাওয়ার মুন
অাগে কে দেখেছে ভাই?

ঘুম ভাঙ্গলো সহসা বৃষ্টির শব্দে
চারিদিকে অাঁধার নিকষ কালো!
ঝড়ো হাওয়ায় কপাট খিরকি
এই বুঝি ভেঙ্গে উড়ে গেলো!

সব অায়োজন ভন্ডুল হলো
ফুলমুন দেখার কপালে বিষ!
দেয়াল ঘড়িটা ঠিক বলে দিল,
যখন রাত এগারোটা চল্লিশ!

টিনের চালে তালে তালে
ঝড়ো বৃষ্টি হাওয়া বয়!
বিজলির চমকে অাকাশ ভাসে
রূপালী অালোর বন্যায়!

ফুলমুন দেখা অার হলো না,
অতৃপ্ত মনটা অানচান!
ঘুমের রাজ্যের অতলে হারালো
জগলুর বিবাদী প্রাণ!

ঘুমের মাঝে স্বচ্ছ অাকাশে
তারা ঝলমল করে!
প্রেয়সীর মত রূপালী চাঁদ
কোটি ধারায় জ্যোছনা বিতরে!

বাহিরে যতই অাঁধার অাসুক
অামার রয়েছে মনের অালো!
অহর্নিশ সেই অালোর প্লাবনে
অামার সুপ্ত বাসনা মিটিলো!


শাওনাজ, ঢাকা।
০৯ মে ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৯-০৫-২০২০ ১৯:৩৮ মিঃ

পাঞ্জল শব্দের গাঁথুনি।