ছি!ছি!ছি! তুমি নির্লজ্জ, স্বার্থপর
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

.
একি! তাই বলে দুজনের সাথে প্রেম?
ছি!ছি!ছি! তুমি এত্তো বড় পাজি?
দুজনের সাথে এক মনে কেমন করে;
করেছিলে প্রেমের খেলা?
এক মন কেমন করে ভাগ করেছিলে
দুজনের তরে! তুমি এত্তো বড় অভিনেতা?

বহু স্বপ্ন দেখিয়েছিলে দুজনকে; একসাথে,
যা জানতো না সেই দুজনের কেউ; অথচ
সেতু বানালে একটা, একজনকে দিলে অধিকার,
সেই সেতুর উপর দিয়ে হেঁটে হেঁটে যে
তোমার ঘরে এসে বসবে রাণীর আসনে,
অন্যজন কি আর থাকে মুখ বুজে?
আসলে প্রেমের টানে যে সতীন হতেও
দ্বিধা নেই কোন প্রেমবতী নারীর মনে।

আর তুমি এখন পলাতক! তোমার ঘরে
চলছে দুজন নারীর জীবন মরণ অনশন,
সাংবাদিকদের যাতায়াত, শত প্রশ্নবানে
দুজনের মুখ থেকে বেড়িয়ে আসছে তোমার
যত ছলচাতুরী আর নিখুঁত অভিনয়ের বর্ণনা।

তুমি আমাদের বন্ধু কিংবা আমরা তোমার বন্ধু-
আজ এই পরিচয় আমাদের ফেলেছে লজ্জায়,
খুঁজে পেলে শুধু একটাই প্রশ্ন করতাম-
ওরে নির্লজ্জ, স্বার্থপর; আমাদের লজ্জিত
করার অধিকার তোমাকে দিয়েছে কে?
-----------------
১০/০৫/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১০-০৫-২০২০ ০৪:২৬ মিঃ

এমন কাজ কি করে করতে পেরেছো তুমি?