হারিয়ে গেছি তোমার মাঝে
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

নীলাকাশের বুকে চাঁদ আছে
আছে অসংখ্য রূপালী তারা
নদীর বুকে আছে মিষ্টি হাওয়া
আছে শান্ত-স্নিগ্ধ ধারা।।

বনে আছে নানান জাতির পশু-পাখি
বাগানে আছে থোকা থোকা ফুল
নববধূর কপালে আছে সিঁধুর ফোটা
আর কিশোরীর কানে সাধের দুল।

আপন আপন দেশে আছে পাহাড় পর্বত মালা
সবুজের শান্ত খেলা, সোনালী ফসল
রাস্তার দু-ধারে রাশি রাশি গাছ
সাগরে নীল জল।।

যার যেখানে থাকার কথা
সবাই আছে সেখানে
শুধু আমার মাঝে আমি নেই
মিশে গেছি তোমার মাঝে।।

যে পথে তুমি চলাচল করো
দাঁড়িয়ে থাকি তার ধারে
চলেছে মন তোমার পিছু
আমাকে একা রেখে।।

তোমাকে নিয়ে স্বপ্ন দেখি
সকাল রাত্রী, দুপুর-সাঝে
বিশাল এ পৃথিবীতে আমি
হারিয়ে গেছি তোমার মাঝে।।
---------------
০৯/০৭/০৭
(ডায়েরি থেকে)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১০-০৫-২০২০ ০৪:৩৩ মিঃ

বিশাল এ পৃথিবীতে আমি হারিয়ে গেছি তোমার মাঝে