মা, মা-ই
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৯-০৩-২০২৪

মা, মা-ই,
তাঁকে নিয়ে কিছু বলার,
স্পর্ধা আমার নাই!
আমার মায়ের সাথে
সবার মাকে বিনম্র শ্রদ্ধা জানাই!

মা শিক্ষক-রক্ষক, মা রহমত,
মা সকল দুঃখনাশিনী!
রাজা, ধিরাজ কৃষাণ মজুর
সবাই মায়ের কাছে ঋণী!

সবার উপরে মা,
আমার মা আমার বিশ্ব;
যতই হই গুনি-মানী-ধনী,
মা ছাড়া সবাই নিঃস্ব!

কথাটি এক বাক্যে মানি!
সব সম্পদের সেরা সম্পদ
জন্মধাত্রী সর্বসংহা জননী!
মা ছাড়া সবাই অনাথ,
জীবনটা হয় নরকের কাহিনী!

চিরদিন কারো মা থাকে না,
থাকে মায়ের আদর-স্নেহের স্মৃতি!
সেই স্মৃতিই চলার পাথেয়,
সাথে তাঁর আঁধার বিদারী জ্যোতি!

মায়ের জন্য হাত তুলে
এসো দোয়া মাগি বন্ধুরা!
রাব্বির হামহুমা কামা
রাব্বা ঈয়ানী সাগিরা।

শাওনাজ ভবন, ঢাকা।
১০ মে ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১০-০৫-২০২০ ১১:৩৬ মিঃ

চমৎকার লিখেছেন