মায়ের মতো কেউ কি হয়
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
আজ বেলা অবেলায় চলার পথে
মনে পড়ে মাগো শুধু তোমার কথা।

ভাবতে আমার কথা দিনে রাতে
ভুলে গিয়ে আপন সুখের কথা ।
পাগল প্রলাপ ভেবে শুনিনি তোমার কথা
চলেছি নিজের মতো তোমাকে দিয়ে ব্যথা ।

আজ দেখি তোমার মতো কেউ ভাবে না,
আমাকে আদর করে কেউ ডাকে না ।
ওগো মা জানি আর কোন দিন আসবে না,
আদর করেও একবার আর যে ডাকবে না।

জীবনভর যদি তোমায় খুঁজে মরি,
এপার ওপার যদি তোলপাড় করি;
তবু আর কোন খানে খুঁজে পাবো না,
চেনা ঠিকানায় নেই যে তোমার ঠিকানা।।

ক্ষমা করে দিও মাগো আমায় অবুঝ ভেবে
দোআ করি, মাওলা তোমায় সুখেই রাখবে ।
------------------
১১/০৫/১৪ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
১১-০৫-২০২০ ২০:০১ মিঃ

মনোরম লেখনী

Tanvi
১১-০৫-২০২০ ০৭:৩১ মিঃ

মা, মাগো মা......