সুরমার কান্না
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৫-০৪-২০২৪

সুরমার কান্না
মাহমুদুল মান্নান তারিফ

মায়ামায়া লাগে বেশ অপরূপ সুরমা,
তার জলে সাঁতরায় প্রতিদিন সুরমা।
সুরমা নদীর পাড়ে ঘরখানা সুরমার,
সুরমার বান করে ঘরখানা চুরমার।

কচিমেয়ে সুরমায় করে শুধু কান্না,
সান্ত্বনা দিতে এল তার সাথি পান্না।
পান্নাকে ধরে বলে কই যাব বোনরে,
শেষমেশ ঘরটাও শেষ হল শোনরে।

আব্বুর নেইকিছু ছিল শুধু বাড়িটা,
বানিয়েছে বেছে তার টমটম গাড়িটা।
কুয়েতের ভাইরেও করোনায় ধরেছে,
আস্মান ফেটে যেন মাথাতেই পড়েছে।

এর আগে বাসা ছিল শহরের বাজারে,
বড়ভাই বেছেছিল খুব খেয়ে গাঁজা রে।
বয়সের ভারে আজ আব্বুও বিছানায়,
সুরমায় বলে কথা একটুও মিছা নায়।

রচনাঃ ১০|০৫|২০২০
স্থানঃ বিয়ানীবাজার, সিলেট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

MahmudulMannanTarif
১৮-০৫-২০২০ ২২:১৫ মিঃ

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয়জন।
#ফয়জুল মহী

M2_mohi
১২-০৫-২০২০ ০১:০৪ মিঃ

একরাশ মুগ্ধতা । একরাশ ভালো লাগার ভালোবাসা