তুমি আমারই
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৫-০৪-২০২৪

কিছু না পারি,
মনে তো করতে পারি অহরহ
আগেরই মত ভালবেসে!
আপন আঙ্গিনায় বসে
একাকী হেসে হেসে!

বর্ষায় ভেসে, ফাগুনে হেসে
হৃদয়ের গভীর ক্ষতে;
তরতাজা স্মৃতিকণাগুলি
নয়ন সম্মুখে ভাসিয়ে স্রোতে,
সকাল সাঝে মাঝ রাতে
টলটলে নির্ঘুম নয়নপাতে;
স্মরনের কাজল স্রোতে,
স্মরিতে তো পারি রাত বিরাতে,
নিভু নিভু কোমল মোমের বাতিতে!

কিছু না পারি,
ভালবাসতে তো পারি,
মেরু থেকে মেরু কিংবা
বিশ্বের পরিধিরেখার মত সুদীর্ঘ
সাথে নিয়ে হৃদয়ের শ্রেষ্ঠ অর্ঘ্য!
সেখানে তো বাঁধ সাধতে পারবে না
কোন রাজা ধীরাজ কিংবা দুর্ভাগ্য!

কিছু না পারি শরীরের
সমস্ত শক্তি দিয়ে গলা ফাটিয়ে,
একটি গগনবিদারী চিৎকার,
কিংবা বুক বিদীর্ণকারী আর্তনাদ
তো করতে পারি!
নির্জন পাহাড়ের শীর্ষে দাঁড়িয়ে,
বেলাভূমিতে গড়াগড়ি খেয়ে
বুকের জ্বালা তো জুড়াতে পারি!

খড়িমাটি দিয়ে ব্লাকবোর্ডে,
কিংবা বালুচরে ছবি একে,
নিরবে সজল চোখে,
কথপোকথন তো করতে পারি!
মনের মাঝে অবয়ব একে
বছরের পর বছর জড়িয়ে ধরে
জীবন তো পার করতে পারি!

ফুলের বুকে চাদেের মুখে
তোমার মায়াবী প্রতিচ্ছবির
অসংখ্য কল্পিত ছবি একে
আনন্দে আত্নহারা তো হতে পারি!
সব শেষে বলতে তো পারি
তুমি আমারই! তুমি আমারই!!


শাওনাজ, ঢাকা
১২.০৪.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৫-০৫-২০২০ ০১:০৬ মিঃ

Good