ফুলেশ্বরী
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ১৯-০৪-২০২৪

হরেক রংয়ের ফুলদল
নেচে কত কথা কয়!
বিধাতার অপরূপ সৃষ্টি
মনে জাগে বড় বিস্ময়!

রংয়ের বাহারী সমাহার
সাজানো থরে থরে!
রূপের মোহে মন বাঁধাঁ,
দেখি শুধু নয়ন ভরে!

গভীর রাতে ঘুম ভাঙ্গে
পাগল করা ঘ্রাণে!
রাতেও অপলক হাসে
যেমনি হাসিছে দিনে!

ফুুল ছেঁড়া বড় কষ্টের
প্রাণটাই ছিঁড়ে যায়!
সারাক্ষণ চোখে চোখে
রয় নিরলস পাহারায়!

মৌ-প্রজাপতি কাব্য লিখে
পাশে থেকে গুনগুনায়!
চাঁদের হাটে সুখের ক্ষণে
সুর লহরী না ফুরায়!

ফুলের রাণী ফুলেশ্বরীর
ভীষণ কোমল মন!
মায়া মমতায় আগলে রাখে
তাঁর ফুলের মধুবন!

কোন একদিন রাতের
প্রলয়ী ঝড়ের তান্ডবে;
ফুলেশ্বরী হারিয়ে গেলো
নির্বাক হলো সবে!

সেই থেকে ফুলেরা নির্বাক
ফুলেরা কথা কয় নীরবে!
শত শত ফুলের মাঝে
ফুলেশ্বরী রয়েছে অনুভবে!


শাওনাজ ভবন, ঢাকা!
১৫ মে ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৫-০৫-২০২০ ২০:২৪ মিঃ

Excellent