বেড়ী
- মনিরা বাকী ২০-০৫-২০২৪

দুঃস্বপ্ন দেখি মাঝে মাঝে
কারা যেন টেনে নিয়ে চলেছে আমায় !
হাতে পায়ে বেড়ী; যেন কোন দণ্ড প্রাপ্ত
আসামি আমি !!

কারা নিয়ে চলেছে আমায় ?
কোন নরপশু ? নাকি কোন দেবতা ?
শিরা-উপশিরা ছিঁড়ে হৃদপিণ্ডটাকে
রক্তাক্ত হাতের মুঠোয় দেখি !

ছিলে যায় দু'পা !ছিলে যায় সমস্ত শরীর !
খুলে যেতে থাকে, চামড়া, মাংস ,হাড়
পাঁজরটা ভেঙ্গে গেল নাকি !
প্রান ভরে শ্বাস নিতে চাই-
নিস্তেজ হয়ে আসা শরীর
নতজানু হয় !!

প্রভু, আর কত দূর ?
আর কত দূর পেরোলে
স্বাধীনতা !!
সপাং সপাং শোনা যায়
চাবুকের ধ্বনি !!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।