তিনিই রহমান
- এস আই তানভী ২০-০৪-২০২৪

.
পাপের বোঝা কমিয়ে দিতে এসেছে রমজান
পাপের মাঝে আর থাকিস না ওরে মুসলমান
তোওবা করে আয়রে ফিরে মাওলারই ডাকে
কত পাপ দেখে নে রে দমের ফাঁকেফাঁকে
মাওলা আমার দয়াময় করে দিবেন ক্ষমা
যত পাপ মাথার উপর রয়ে আছে জমা।।

তিন দশে ত্রিশ দিনে রয়েছে তিন ভাগ
রহমত-বরকত আর রয়েছে মাগফিরাত
এরই মাঝে আরো আছে এমন একটি রাত
হাজার রাতের চেয়ে শ্রেষ্ঠ এ রাতের ফজিলত।।

ওরে পাপী গুনাগার, তোওবা ছাড়া পাবো না ছাড়
ভেবে দেখো বিচার দিনে কেমন করে হবো পাড়
হোক না তোমার পাপের বোঝা জাহান থেকে অনেক বড়
আর যাবে না পাপের পথে, মন থেকে যদি তোওবা করো
তিনি মাওলা করবেন ক্ষমা, তিনিই রহমান
বান্দার জন্যই প্রতি বছর পাঠিয়ে দেন রমজান।

এই মাসেতে পাঠিয়ে দিলেন পবিত্র আল কোরআন
যাতে মানব জাতির সব সমস্যার রয়েছে সমাধান
তিনিই মাওলা করবেন ক্ষমা, তিনিই রহমান
হিজরী সনের নবম মাসে পাঠিয়ে দেন রমজান।
---------------------
১৬/০৫/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৬-০৫-২০২০ ০০:১১ মিঃ

তারই কাছে ক্ষমা চাই, যিনি সবকিছুর মালিক