জ্বলে জ্বলে হেসে যাবো
- এস আই তানভী ২০-০৪-২০২৪

.
তোমাদের জ্বালানো আগুনে
আমি জ্বলি অবিরত, জ্বলে অন্তর ;
পোড়া গন্ধটা নরকের বাসিন্দাদের কাছেও
অসহ্য, তীব্র বিদঘুটে, যন্ত্রণাদায়ক।
অথচ; তোমরা তা টেরই পাওনা!

আর আমি! অনেক কষ্টে তা
সংবরণ করে আর্তচিৎকার রুখে দেই,
একটু হাসি তবুও হাসতে চাই;
জ্বলে জ্বলে হেসে যাওয়াই আমার
ভালো লাগা, ভালো থাকা।

অথচ; সেই হাসিটুকুও জ্বালিয়ে
ভস্ম করতে তোমরা বদ্ধপরিকর,
জ্বালানিও বাড়াতে থাকো, কেনো?

আমাকে জ্বালাতে হিংসের আগুনে
নিজেও তো জ্বলো; কিছুটা হলেও।

তোমরা যেমনি জ্বালাও! নিভাতে পারবে না
আমার ঠোঁটের কোণে হাসির চিহ্নটা,
আমি রয়ে যাবো হাসিখুশি
আমারই মতো; মৃত্যু অবধি।
-----------------
৩০/০৩/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৬-০৫-২০২০ ১১:২৮ মিঃ

আমি এমনই