এবারো হলো না
- এস আই তানভী ২৩-০৪-২০২৪

.
হরতাল!
বহুদিন হলো মরে গেছে
সব ইস্যু; আমরা যেনো হারিয়ে ফেলেছি
প্রতিবাদের কণ্ঠস্বর!

ভাবলাম, নুসরাতের জন্য এবার
জেগে উঠবে বাংলাদেশ,
আবার রাজধানীর ডেমরায় আট বছরের
শিশু মনিরকে হত্যা করা হলো,
মসজিদেরই ভেতর!
চট্টগ্রামের অক্সিজেন এলাকায়
মাদ্রাসা সংলগ্ন মসজিদের গ্রীল থেকে
উদ্ধার করা হলো এগারো কি বারো বছরের
হাবিবুর রহমানের ঝুলন্ত লাশ! হপ্তাখানেক
ব্যবধানও নয়; তিন তিনটে হত্যাকাণ্ড!

এক মিনিটের জন্যেও নিরব হলো না
কোন সড়ক; উল্টো বলতে হচ্ছে-
সড়কও নিচ্ছে কেড়ে
কোন না কোন প্রাণ নিত্যদিন।

নাহ্, এবারো হলো না হরতাল,
হবেও না বুঝি আর--------।
---------------------
১২/০৪/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৭-০৫-২০২০ ০৪:১৯ মিঃ

শুদ্ধস্বর ডটকম অনলাইন পত্রিকায় প্রকাশিত কবিতা