সোজাকথা
- মাহমুদুল মান্নান তারিফ - সোনালি ছড়া ২৬-০৪-২০২৪

সোজাকথা
@___________________
মাহমুদুল মান্নান তারিফ

সোজাসুজি বলি কথা বাঁকা নয় মোটেও,
পরোয়া করি না আমি হারলেও ভোটেও।
সমাজের কেউ আছে বলে কথা সুযোগে,
কেউ আছে কথা বলে শুনিনি তা দুযুগে।

স্বার্থে আঘাত এলে কেউ বোঝে অন্যায়!
বন্ধুর বুকে ছুরি, সেতো ভালো জন নায়।
শৈশব থেকে জানি চোর ভালো লোক না,
চোরকে যে বুকে ধরে অথচ সে জোঁক না।

সাদা মনে দুখ দিয়ে কেউ নাকি স্বাদ পায়,
কেউ নাকি সুখ নিয়ে বেঁচে অবসাদ পায়।
কেউ কেউ ভালোকিছু পারছে না দেখতে,
এমন তো কেউ আছে বাধা দেয় লেখতে।

কেউ আছে পায় মজা লাগিয়ে যে দ্বন্দ্ব,
ভাবতাম ভালো যাকে সেও করে মন্দ।

রচনাঃ ১৭ মে ২০২০
স্থানঃ বিয়ানীবাজার, সিলেট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MahmudulMannanTarif
১৮-০৫-২০২০ ২২:৩৩ মিঃ

সোজাকথা=যে কথা প্যাঁচাল না।