করোনা'র ত্রাসে এবার
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

.
মাগো, এবার ঈদের দিনে
খোঁজো না গো আমায়;
এবার বাড়ি ফিরবো না,
মাগো, চাই না আমি-
আমার মাঝেই তোমার ঘরে
আসুক নোবেল করোনা।

বাড়ি যেতে চাইলে আমায়
যেতে হবে বাস- ট্রাকে,
ঐ যে মানুষ ফিরছে ঘরে
রাত-দুপুরে ঝাঁকে ঝাঁকে।

না জানি মা কার দেহেতে
কোভিড-১৯ বাস করছে!
তার থেকে যে কার দেহেতে
ভীড় ঠেলে ভর করছে!

আমিও যদি ঘরে ফিরে
বুঝতে পারি শ্বাস-প্রশ্বাসে,
আমার দেহেও সেই 'করোনা'
সুযোগ পেয়ে ঢুকে গেছে।

মাগো, দেখবে তখন
আমার দোষে দিনরাত্রি
ভুগবে সবে- হাসবে করোনা,
সেই বিপদে কাউকে আমি
ফেলতে চাই না মৃত্যুমুখে–
এবার বাড়ি ফিরবো না।

'করোনা'র ত্রাসে এবার
সবাই যে একলা একলা,
আগের মতো জমবে না-
এবারের ঈদের মেলা।

আমার জন্য দোয়া করো,
তোমরাও সব থেকো ভালো;
কথা দিলাম আসছে বছর–
ফিরবো ঘরে থাকলে ভালো।।
--------------------
১৯/০৫/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৯-০৫-২০২০ ১৮:২২ মিঃ

'করোনা'র আফসোস