এলোমেলো
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

.
করোনা চাচ্ছে ওরে
এক দুই তিন করে,
একেবারে ধীরে ধীরে
মানুষের প্রাণ নিতে;
মানুষ একসাথে,
রাতদিন দল বেঁধে
চাচ্ছে মরে যেতে....।

তাইতো সব মানুষ
হয়ে আছে বেহুশ;
করে যাচ্ছে হাউশ–
সবকিছু ভুলে,
শত ভীড় ঠেলে
মানুষ এগিয়ে চলে
'করোনা'র দাবানলে...।

ঘরে ঘরে দীর্ঘশ্বাস,
পৃথিবীর নাভিশ্বাস,
করোনা হচ্ছে চাষ-
বাজারে দিনে রাতে,
তবু মানুষ একসাথে
চলছে সব খাতে,
রঙিন চোখে দেখে।

মানুষ গুলো,
ভাবনা গুলো,
সব এলোমেলো,
কারো নেই যেন ভয়,
যেন করেছে মৃত্যু জয়,
হায়-হায়, হায়-রে হায়!
মানুষ মৃত্যু দেখতে না পায়...।

এখনো আছে সময়, এলোমেলো ভাবনা ছাড়ো
বিবেকের সাথে মা-নু-ষ, দ্রুত বোঝাপড়া করো।
------------------
২০/০৫/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২০-০৫-২০২০ ১৭:৪৭ মিঃ

সব কিছু যেন শেষ করে দিলো- মানুষ নামের অবুঝেরা