এইযে এলো শবেকদর
- মাহমুদুল মান্নান তারিফ - সোনালি ছড়া ২৭-০৪-২০২৪

এইযে এলো শবেকদর
মাহমুদুল মান্নান তারিফ

এইযে এলো সম্মানিত শবেকদর,
ত্যাগী জনের উদ্ভাসিত হবে সদর।
গুনা মাফের পুণ্যরাতে থাক সজাগ,
বান্দা পাবে রবের দয়া বাহ! অবাক!

হাজার মাসে ধার পাবে না এই রাতের!
পাক কুরানে কদর নামে এই জাতের!
জিকির করে রাত কাটিয়ে কর্ ফজর,
কুরান পড়ে রবের স্নেহে কর্ নজর।

পাক দরূদে নবীর দয়া যায় পাওয়া,
নফল কাজে রবের কাছে যায় চাওয়া।
এই রজনী আয় বছরে বেশ কষেই,
রোজার মাসে রাত্রি আসে শেষ দশেই।

কদর-রাতে মুমিন জাগে আনন্দে,
নামাজ পড়ে কুরান পড়ে সানন্দে।

রচনাঃ ২০ মে ২০২০, শবেকদর ১৪৪১ হিঃ
স্থানঃ বিয়ানীবাজার, সিলেট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২১-০৫-২০২০ ০১:৩১ মিঃ

Ameen