মরা নদীর তীরে
- মাহমুদুল মান্নান তারিফ - সোনালি ছড়া ১৯-০৪-২০২৪

মরা নদীর তীরে
----------------------------------
মাহমুদুল মান্নান তারিফ

জীবন আমার শুকনো নদী অনেক আশা ব্যর্থ,
আশার পথে চলছে সেতো পাবে সে কী ফের তো!

ভাবনা তারই বেঠিক নাতো ধ্বংস স্থাবর-জঙ্গম,
করতে চাইলে পারবে নাতো ইচ্ছেমত সঙ্গম।

চাইতে সহজ পাইতে কঠিন চাওয়ার আশা দীর্ঘ,
অনায়াসে ঝরেপড়ে ভাবলে চোখের নীর গো।

অরুচিকর শুকনো নদীর চাওয়ার কিছু নাইরে,
মরা নদীর তীরে বসে শোকের গীতি গাইরে।

এই জীবনের নিভলো আলো নেমে এলো সন্ধে,
তারপরেও বলছে সেতো নিজের কাজে মন দে।

সংক্ষেপিত

রচনাঃ ২১ মে ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।