আল মাহমুদ
- হিমেল তাওসিফ জয় ২৬-০৪-২০২৪

একবার অশান্তির- একবার শান্তির পথে পা রেখে
পেয়েছেন জীবনের বিরল আস্বাদ,
মাতাল দিগভ্রান্ত তার জীবনের তরী
অবশেষে খুঁজে পেয়েছিল সুধাময় আহ্লাদ।
.
দমকা বাতাস উপেক্ষা ক'রে কিসের পতাকা
উত্তোলিত রেখেছিলেন অনড়,
দুর্জয় তিনি- যেন পাখ্ওয়ালা মুক্ত বলাকা
মুক্তিতে কার কিসের ডর!
.
পাপতো মানুষের চিরন্তন অংশ
আমরা নই কোনো মহামানব,
প্রায়শ্চিত্তে কেউ কভু হয় না ধ্বংস
নিশ্চয় কলুষ মুছে যাবে সব।
.
তোমার যাওয়ার দিন ছিল আকাঙ্ক্ষিত শুক্রবার
বেহশতে যেন থাকে তোমার সে মুখ,
পূরণ করেছেন তিনি শেষ ইচ্ছা তোমার
দু'চোখ যেন শান্তির ঘুমে মজুক।
.
বাংলার আঁধারে তিনি আলোর যেন বুদ্ বুদ্
স্থিতধী কবি, নাম তার জানি আল মাহমুদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।