বাহাদুর বাঙালি
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

.
বীর বাহাদুর বাঙালি–
করোনা'কে কিসের ডর?
চেনা সব অলিগলি,
ডাকছে যে জন্ম ঘর।

ওরে, আজ না হয় কাল–
মরে যাবো আমরা সবাই;
থাকবো না কেউ চিরকাল
কেন মরার ভয়ে ডরাই..?

বছর ঘুরে আসছে ঈদ
ফিরতে হবে বাড়ি;
মনে আনন্দেরই গীত,
লকড ডাউনের গুষ্টি মারি।

বাসে-ট্রেনে, ট্রাকে করে
নৌকা কিংবা পায়ে হেঁটে,
ফিরবো সবাই আপন ঘরে
আনন্দ করবো হরণ লুটেপুটে।

মরার সময় হলে পরে;
ছুটে বেড়াই দিকবিদিক,
বাঁচতেও চাই সমস্বরে–
যখন আঁধার চারদিক।

এমনি করে বাহাদুরি
সবখানেই যে দেখাই,
মৃত্যু কাব্য নিত্য গড়ি
স্বজনের অশ্রু ঝরাই।
-------------------
২১/০৫/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

KobiHimel
২২-০৫-২০২০ ২০:০৪ মিঃ

অত্যন্ত আবেগপ্রবণ কিছু কথা...তেমন একটা গ্রহণযোগ্য নয়

Tanvi
২২-০৫-২০২০ ১৭:৩২ মিঃ

একের ভুলে দশের মাশুল গুণতে হয়