কিছু কিছু
- এস আই তানভী ২৭-০৪-২০২৪

.
কিছু কিছু সুখ আছে শুধু দেখা যায়,
ধরতে গেলে শুধু অধরাই থেকে যায়।

কিছু দুঃখ আছে; শত পবিত্র গোলাপ জলে
ধুয়ে দিলেও যার দাগ মুছে না কোনো কালে।

সুখ-দুঃখ আর হাসি-কান্নার কিছু মুহূর্ত আছে
যার কোনো শিরোনাম থাকে না কারো কাছে।

কিছু কিছু জীবন লুকিয়ে থাকে এমন মলাটে,
ছিড়ে গেলে সেই মলাট- পৃথিবীই যায় পাল্টে।

কিছু কিছু জীবনের এমন কিছু গল্প থাকে
যা কাঁদাতে পারে সুখীভাবের এই পৃথিবীকে।

এই পৃথিবীতেই কিছু কিছু কবিতা আছে,
একটা করে উপন্যাস লুকিয়ে থাকে
যার প্রত্যেক শব্দের মাঝে।
------------------
২৩/০৫/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

KobiHimel
২৪-০৫-২০২০ ১০:১৭ মিঃ

"এই পৃথিবীতেই কিছু কিছু কবিতা আছে,
একটা করে উপন্যাস লুকিয়ে থাকে
যার প্রত্যেক শব্দের মাঝে।" চমৎকার কথা

Tanvi
২৪-০৫-২০২০ ০৮:০৭ মিঃ

হায়রে অনুভূতি