‍উপদেশ
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৯-০৩-২০২৪

অশ্লীলতার ধারে কাছে যেও না
তোমরা কারো ক্ষতি করো না
কখনো ব্যভিচারী হইও না
কারো তরে আঘাত হেন না।

কারো মান ইজ্জত তুমি কেড় না
কাউকে কখনো ধোঁকা দিও না
মানুষকে ছোট করে কথা বলো না
অশ্লীল হয়ে পৃথিবী ধ্বংস করো না।

কারো সম্পদ তুমি কেড়ে নিও না
চুরি করো না ,তোমরা ঘুষ চেও না
সকলকে ঠকিয়ে জিততে চেও না
সবই অশ্লীলতা মগজে রেখ সবজনা।

কাউকে অহেতুক অপমান করো না
কারো সন্মান তুমি কেড়ে নিও না
কাউকে অহেতুক যন্ত্রণা দিও না
তোমরা কখনো কাউকে কষ্ট দিও না।

জগত সংসার দুদিনের তরে
কাটাইও না বেলা অপরাধ করে
ভালোবাসা বিলায়ে সকলের তরে
ধন্য করো জীবন পৃথিবীর পরে।
১৩.০৩.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।