অবসর নেই
- হিমেল তাওসিফ জয় ২৯-০৩-২০২৪

আমাদের মুখ চির-অম্লান, হাস্যোজ্জ্বল-
অবসর নেই তবুও;
দু'টি হাত আলিঙ্গনের জন্য উদগ্রীব হ'য়ে প্রতীক্ষমান হাতকড়ার,
আমাদের না থাকায় খাঁ খাঁ করে কারার দুর্দম ধূসর প্রাচীর।
.
প্রশান্ত চেহারার পিছনে বাঘের সাহসিকতা আমাদের লুকায়িত;
শরীর জুড়ে অনন্তকাল চলার সংকল্প আর অদম্য শক্তি।
পায়ের পাতায় অগণিত কাঁটা বিদ্ধ অবস্থায় আর্তনাদ করে;
ব্যথিত হয়ে আমরা নিজেরাই প্রফুল্ল আর স্থির;
যৌবনহারা ভূঁয়োদর্শী ঈগলের মতো মুখমণ্ডলে গাম্ভীর্য বিচরণ করছে।
.
অবসর না থাকার বেদনা আমাদের পোড়াতে পারেনি;
কারণ বেদনাকে অগ্নিকুণ্ডে নিক্ষেপ ক'রে
আমরা অদ্ভুত এক শিহরণ চিরদিনের জন্য আপন করেছি;
প্রত্যেক শহীদ ম্রিয়মাণ অবস্থায় বাজিয়ে গিয়েছি যুদ্ধের দামামা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

KobiHimel
২৬-০৫-২০২০ ২২:৫১ মিঃ

আমার কবিতাগুলো খারাপ হলে অবশ্যই মন্তব্য করবেন....আর ভালো হলে মন্তব্য করা আপনার ঐচ্ছিক ব্যাপার...

M2_mohi
২৬-০৫-২০২০ ০৩:২৭ মিঃ

দুর্দান্ত প্রকাশ।