স্বপ্ন কুড়ায়ে
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

.
দু চোখে দেখা যত স্বপ্ন
অকাতরে ঝরে পড়েছে হায়,
না জানি কোন আশাতে
স্বপ্ন কুড়ায়ে দিন চলে যায়।

ভালোবাসা পাওয়ার লোভে
বিলিয়ে যাই ভালোবাসা,
বিনময়ে কতশত বিধুরা গান
হৃদয়ে বাঁধে আজন্ম বাসা।

যা ভাবি হয় না তা,
ভাবি না যা তা-ই হয়,
কারো নিদানকালে
কেউ কথা না কয়।

একা একা চলছি আজ
সবার মাঝে থেকেও;
একাকিত্বের দুঃখ কত
জানেনা কভু কেউ।

তবু আমি জানি, আজ–
মন খারাপের দিন যে নয়,
থাকে না কভু বন্দী হয়ে
পৃথিবীর কোনো সময়।

আজকের এ-ই দুর্দিন–
কাল হাসবে সুদিন হয়ে,
সময়ের সাথে পাল্লা দিয়ে
ক্রমে বহুদূরে যাবে বয়ে।

যত দুঃখ, যত ব্যথা-কথা
মনের মাঝেই লুকিয়ে থাক;
প্রিয় অপ্রিয় মুখগুলো শুধু
হাসি মুখটাই দেখতে পা'ক।
-----------------------
২৫/০৫/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৫-০৫-২০২০ ২৩:৪৩ মিঃ

ভীষণও বিষন্নতায় চলে গেলো ঈদুল ফিতরের (২০২০) দিনটি। আশা করি সবাই ভালো ভাবে (যে যেখানে আছে;) দিনটাকে অনুভব করল।
কাছে-দূরের, ঘরে বাইরের, চেনা-অচেনা সব ধরণের মানুষদের জন্য অফুরান ঈদের শুভেচ্ছা ও শুভ কামনা।
ঈদ মোবারক...............