ভালোবাসার শক্তি
- ফয়েজ উল্লাহ রবি ২৫-০৪-২০২৪

কখন ক'বে কার যে মনে দেয় ধরা দেয় প্রেম
ভুলে যায় দুনিয়াধারি একখানেই সব ধ্যান ।
শুরু আর শেষ মাঝখানেই এই জীবন
কতো মানুষ আসে যায় থেকে কেউ স্মরণ।
যেখানে প্রেমের আবাস সেখানে বিরহেরও বাস
জীবন চলে তার নিয়মে সুখ-দুখে বসবাস ।
প্রেম-বিরহ একসাথে বাস মুদ্রার এইদিক-ওদিক
দুঃখ বিনা সুখ যে আস্বাদ পায় না যে দিক সঠিক ।
মানুষ যে তার সুখের বেলায় যায় ভুলে যায় দুঃখ
নিজের বেলায় ষোল আনা এটা নয় যে মুখ্য ।

০৯ মে ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।