সিগারেটের ধোঁয়া
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মোঃ আব্দুল্লাহ আল মামুন ২০-০৪-২০২৪

সিগারেটের ধোঁয়া
- আব্দুল্লাহ্ আল মামুন


এ্যাশ- ট্রে র ছাই বলে দেয়।
তুমি মুক্ত, আমি আস্তাকুঁড়ে।
আমি ছাই, তুমি মুক্ত মনে
শেষ টান সিগারেটের,


আর বালকের শেষ চিন্তা ।
যুবক হওয়ার আগে।
কতোই না মধুর ।


ভাবনার অগোচরে হারিয়ে নিজেকে খোঁজা।
একদিন যুবকের মনে খেলা করে তারুণ্য।
আর বাল্যকাল উঁকি দেয় বারবার ।


বালকের মনে শৈশব খেলা করতে।
কৈশোর এসে বাসা বাধে মনে।



আমি সন্তান,প্রেমিক,স্বামী।
ছাইয়ে খুঁজি ইতিহাস,ধোঁয়াতে বর্তমান।
এ্যাশ ট্রেতে আছে প্রেম আমার।
আমার ভালোবাসা আছে সেই শৈশবে।

আমার আমি, আমাকে কেন খুঁজে?
কেন তুমি হারিয়ে গেলে?
বাল্যকাল আবার ফিরে এসো।
ফিরে এসো এই যৌবনে।



সিগারেটের ধোঁয়া আকাশে।
ছাই স্থান করে নেয় ট্রেতে।
আর ভাবনা গুলো মাঝখানে নীরবে কাঁদে।
প্রেম মরে যায় প্রভাতে।



সিগারেটের ধোঁয়া,
তোমাকে যায়না ছোঁয়া,
আমিও ভেসে আছি ভাবনার মেঘে।
আমার শৈশব, আছে অন্য কোনখানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২৬-০৫-২০২০ ১৪:৩৩ মিঃ

মানুষ শৈশবের বেকুলতা ভুলে না। বারবার মনে এসে উঁকি দেয়। আর
বাল্যকালের মতো সুখ কোথায় আছে?