পুরনো পথের মায়াকন্যারা
- হিমেল তাওসিফ জয় ২৯-০৩-২০২৪

যদিও হৃদয়ের বলয় আমরা শক্ত ক'রে নেই
কোনো অবধারিত আবেগহীন নীরব রাতে-
তবু অতীতের স্মৃতির আনাগোনা কখনো কি বন্ধ হয়?
মনে হয় এগুলো মুছে যাবে ঘুচে যাবে নিশ্চয়-
কখনোই নয়,
এদের বিস্তৃতির সুদীর্ঘ সীমানা ঠেকে শেষ ভবিষ্যতে।
.
নিজেদের অজান্তেই ফিরে আসে পুরনো পথের মায়াকন্যারা;
আমরা অনুভব করি কি তখন, হই নাকি দিশেহারা?
হাজার হাজার প্রশ্নের তীব্র স্রোতধারা
আমাদের ভাসিয়ে নিয়ে যায়;
আর নিঝুম-নিরালায়
কয়েক ফোঁটা অশ্রু দুর্বোধ্য উত্তর হয়ে আসে-
আমাদের ভাবনার আকাশে দারুণ রুদ্ধশ্বাসে;
আমরা থাকি তখন ঠিক কিসের মগ্নতায়......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Lutfa
২৭-০৫-২০২০ ১৬:৪৭ মিঃ

অসাধারণ!

M2_mohi
২৭-০৫-২০২০ ০৩:২৯ মিঃ

অনন্যসাধারণ  লেখা।