দিন যায় নিয়মে চলে
- এস আই তানভী ২৪-০৪-২০২৪

.
জামা কিনে এনেছে বাবা
আমার চোখে জল,
ঈদের দিনে সেই জামা
কেমনে পড়ি বল?

কত জন ঈদের দিনে
পুরনো জামা পড়ে,
ভাসবে বিষন্নতার স্রোতে
মনের একলা ঘরে।

তাদের সাথে তাদের মতো
করবো এবার ঈদ,
তাদের সাথে একই কণ্ঠে
গাইবো একই গীত।

বলবো তাদের- ওরে ভাই
ওরে আমার বোন,
ধনী গরীব ধরার মাঝে
থাকবে আজীবন।।

চোখের জল মুছে তোমরা
হাসো প্রাণ খুলে,
কারো দিন থাকেনা থেমে
যায় নিয়মে চলে।।
----------------
৩০/০৫/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
৩১-০৫-২০২০ ১২:২৬ মিঃ

গতবারের ঈদ ছড়া-২