জয় হবে
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - প্রতিবাদ ২৮-০৩-২০২৪

১০/০৫/২০২০
১০ঃ০৭ রাত্রি

জলকেলি খেলবে?
রক্ত দিয়ে রং করে!
মৃত্যু মৃত্যু খেলা খেলবে?
চলো তাহলে রনাঙ্গনে।
আগুন নিয়ে খেলবে?
তবে চলো কঙ্কর হাতে,
আঘাত করো সিমারের বুকে-
ধ্বংস করো জালিমের দূর্গ।
মৃত্যু হাতে ধরে বাঁচবে?
সত্যের ডাকে চলে এসো,
কালো হাতে বেড়ি পরাও-
যে হাতে নিরীহ মরে।
অমর হতে চাও?
বেঁচে থাকার ইচ্ছা ত্যাগ করো,
মৃত্যু কে জয় করে ফিরে এসো-
ভয় করে বাঁচো পরাজয় কে।
স্বাধীন হতে চাও?
ফিরে এসো কোর-আনের পথে,
আলোর ঝান্ডা তুলে ধরো-
লোভীদের পুড়িয়ে মারো নিজ হাতে।
স্বপ্ন দেখতে চাও?
ঘুম থেকে জেগে উঠো,
অদম্য সাহস নিয়ে এগিয়ে এসো-
অন্যায় অবিচারের প্রতিবাদ করো।
সাহসী হতে চাও?
সত্যের পক্ষে কথা বলো,
ভয়কে ত্যাজ্য করে এগিয়ে এসো-
ভেবে নাও মরতে হবেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।