আঁধারের খেলাঘর
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - অযাচিত ২৬-০৪-২০২৪

১০/০৫/২০২০
০৯ঃ৪০ রাত্রি

অবশেষে হয়ে গেলো আঁধার
আলো ছায়া কাকে বলে বুঝিনি,
ইচ্ছের কাছে হেরে গেছি বহুকাল -
বেদনা শিখিয়ে দিলো জীবনের মানে।
মেঘের আড়ালে চাঁদের লুকোচুরি
আলো যেনো অধরাই থেকে যায়,
থাকনা এভাবেই পুরোটা জীবন-
বেঁচে থাকি আলো আলো করে।
কত কবিতা হারিয়ে যায় চলাচলে
আমিও নাহয় হারিয়ে যাওয়া কবিতা হব,
হব একমুঠো কালো আধার-
যেখানে আমার অস্তিত্ব হবে আঁধার জুড়ে।
ভালোবাসা নিখোঁজ হবে অনন্ত কালোতে
আমাকে ধরতে এসোনা কখনো,
এখানে ভালোবাসা নিখোঁজ-
তাকে খুঁজতে এসে হারিয়ে যেওনা নিজে।
নিকোলাস আধার যাপটে ধরবে তোমায়
তুমি পারবে না আলো আঁধারের খেলা,
হেরে যাবে জীবনের খেলা ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।