ব্যর্থ আমি
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - জীবন কথা ২৬-০৪-২০২৪

১১ঃ৩৪ রাত্রি
০৮/০৫/২০২০

আমি প্রতিদিন দেখি
অসহায় জীবনের চলাচল,
দিন শেষে ঘরে ফেরা-
একবুক হতাশা নিয়ে।
রাস্তার ধারে কুকুরের সাথে ঘুম দেখেছি
জীর্ণ শীর্ণ নিথর দেহ দেখেছি কত,
হাত পেতে খেতে দেখেছি -
কোমল মতি ছোট বাচ্চাদের "
আমার সামর্থ হয়নি ওদের হত ধরার।
পোশাকের নেই কোনো হাল
পকেটে নেই টাকা ঘরে নেই রেধে খাবার চাল,
কত দিন না খাওয়া গর্ভবতী মা কে দেখেছি-
আমি পারিনি তাদের পাশে দাড়াতে।
এক বেলা শান্তির আশায়
কত সহস্র যাতনার তীর বুক পেতে নেয়,
অবহেলায় অনাদরে বেড়ে উঠা এক একটা ফুল-
আমি পারিনি সে ফুলের যত্ন নিতে।
আমি দেখেছি বাতাসের সাথে
মিশে যায় কত বেদনার সুর,
আমি পরিনি তাদের ভালোবেসে-
করে দিতে সে বেদনা দুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।