নীল অপরাজিতা
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - প্রেম কাব্য ২০-০৪-২০২৪

18/04/2016
02:36 pm

কি অপরুপ মায়া হে তোমারি বদনে
বারে বারে দেখি তবু তৃষ্ণা মেটে না,
ওগো নীল অপরাজিতা তুমি কি বুঝিতে পারো_
কার বা তরে এ বক্ষ পাজরে যাতনা?

তোমারি কাজল কালো আখিতে নামিছে সন্ধা
জোনাকি যেনো করিছে মিটমিট,
অপূর্ব মায়া বধির কপলে।

আজি কুঞ্জ বিহারে আসিছে নয়া ভ্রমর
লুটিতে ফুলের মধু,
গায়ে যেনো মাখিছে সুগন্ধি_
যাহা বারেবারে করিছে যাদু।

কোন সে মায়ার অস্পরি তুমি
বারে বারে দেখিবার আগ্রহ জাগিছে মনে,
তুমি কি আবার আসিবে এ সন্ধা লগনে?
আমিও আসিবো তোমারি দর্শনে।

প্রজাপতির ডানা মেলি উড়িবে এ ক্ষনে
আমিও আসিব ছুটি তোমারি পিছু টানে,
নীলাভ অভ্রনীল মায়ার ষ্পর্শে হারিয়ে যাব আমি_
প্রেমময় বৃন্দাবনের গহিন অরণ্যে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।