নিস্ফল বার্তা
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২৫-০৪-২০২৪

06/04/2016
12:08 AM

কোথায় গো তোমার সে বার্তা?
স্তব্ধ করিয়া রাখিয়াছো নীল খাম,
কষ্ট লুকায়ে রাখিয়াছি মোর বক্ষ পাজরে
হয়তো আজি সমাপ্ত হইবার পরিনয়_
আমিও যে লিখিতে পারিনি তোমার তরে,
বার্তা বাহক যে বিকল করিয়াছো তুমি।

কেবলি যাতনাময় তোমারি কারুকলা
কি করে পারিলে তুমি?
কিছু করিবার নাহি তব তোমার তরে_
জ্বালাও হে প্রেয়সি মোর কোমল হৃদয়।
অনায়েসে ঝরায়েছো মোর আখিদ্বয়
তব মায়া লাগেনাকো হেরি হূদয় কুঠিরে?
অপ্রাপ্তির সান্যিধ্যে ক্লান্ত এ বাহুদ্বয়।
প্রতিক্ষার শেষ অন্তিম হবেনা আজি
না দেখিয়া সে চন্দ্রমুখির বদন,
আমি তো চাহিয়াছিলাম আসিতে বারে বার_
তেপান্তরের মাঠ পারিনি আজি অতিক্রম করিতে
হেরি চন্দ্রমুখি বদন দর্শন করিতে হয়নি আসা আর।

আজি আনন্দিত হইবার কোনো উপাদেয় নেই
অমাবশ্যা আধার ডাকিয়া করিছে সারা,
তোমার তরে প্রেরিত বার্তা নিঃস্ফল_
যাহাতে শুধু কথা হয় দেখে হয়না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।