শুন্য আজো ডায়রী
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২০-০৪-২০২৪

03/04/2016
07:20 PM

কি করে লিখব তোমায় নিয়ে?
চোখের সামনে ভেসে ওঠে তোমার মায়া ভরা প্রেমময় মুখ,
মন হারিয়ে যায় তোমার অগ্নি প্লাবিত হরিণী চোখের গহীন অরন্যে_
হয়না লেখা কোনো কাব্য কথা,শুন্য রয়ে যায় নিঃস্প্রান ডায়রীর অবুঝ পাতা।
ডায়রী তো শুন্য রয়েই গেছে তার বুকের মাঝে চাপা কান্নায় প্রান হারিয়েছে একটা নিঃস্পাপ তাজা গোলাপ।
তার আর আমার মাঝে কোনো পার্থক্য নেই,
ব্যবধান শুধু এতটুকুই সে গোলাপ আর আমি মানুষ।
ক্ষোবে দুঃখে অভিমানে শুকিয়ে গেছে সে গোলাপ,
সব চেয়ে মজার বিষয় হলো তোমার নামের সাথে মিলে গেছে গোলাপটা_
তাই তো যত্ন করে রেখে দিয়েছি তোমাকে দিব বলে।

দেখতে দেখতে কেটে গেলো একটা বছর
এই শোনো তোমাকে তো বলাই হয়নি,
গোলাপ টা কিনেছিলাম ১৪ই ফেব্রুয়ারী ২০১৫ তে_
কতটুকুই বা যত্ন করতে পারলাম প্রানহীন সে গোলাপটার,
মাঝে মাঝে ডায়রীটা খুলি গোলাপটা ছুয়ে দেখতে।
ওইযে বললাম না চোখের সামনে ভেসে ওঠে তোমার মায়া ভরা প্রেমময় মুখ,
তাই আর খোলা হয়না প্রানহীন শুন্য পাতার ডায়রী_
ছুয়ে দেখা হয়না তোমার নামের সাথে মিলে যাওয়া সে গোলাপটিকেও,
লিখাও হয়না তোমায় নিয়ে কোনো কাব্য কথা
তাই শুন্য আজো ডায়রীর পাতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।