উপহাস
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২৭-০৪-২০২৪

24-03-2016
05:00 PM

একাকি আনমনে
বিদির্ন আকাশ পানে তাকায়ে
অশান্ত কন্টক বিহারে,
মনকে বোঝায়ে রাখি
তোমার কথা ভেবে।

অতিশয় নিঃচুপ থাকো তুমি
ওগো হৃদয় বিনাশী নীহারিকা,
তব হেরি হূদয় কোটরে_
জাগেনাকো প্রেমময় সত্যা।

বারে বারে তনু ঝরে যায়
তোমারি বিনয় বিধারে,
নিঃপ্রান মায়াহীন মনবধিরে_
তব হয়নাকো মায়াসঞ্চার।

কার তরে রক্তাক্ত বাহু কাদিছে?
সে কি বুঝিতে পারে?
নাকি না বুঝিবার ছলে_
করিছে নিছক উপহাস?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।