চাপা কান্না
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - প্রতিবাদ ২৯-০৩-২০২৪

23-03-2016
05:17 PM

আজো প্রতিধ্বনিত হয়
চাপা কান্নার আওয়াজ!
নিঃসংশ সে চাহনি_
বেচে থাকার ইচ্ছে আকুতি,
ভেদ করেনি পাষান হৃদয়।

কত চিৎকার কত আর্তনাদ
কোলাহলে মিশে যায়,
বেচে থাকার প্রয়াশে_
হাজার বার "ক্ষমা করে দাও"
শুনেনা পাশন্ড।

বাতাসে মিশে যায়
বিবিশিখাময় অগ্নিদাহন_
অসহ্য যন্ত্রনা হয়ে,
কেউ শোনেনা,কেউ বোঝেনা।

হাজারো কান্না এভাবেই লুকিয়ে যায়
অট্টহাসির ভীরে,
কি লাভ মানুষ হয়ে বেচে?
যে মানুষ রক্ত চুষে খায়!!!

ছিঃ মানব জাতি
ধিক্কার জানাই তোমাদের তরে,
কোথায় গেলো সে সুর?
(মানুষ মানুষের জন্যে)

হে রক্ত চোষা পিশাচ
তুমিও কি পারো কষ্ট সইতে?
তবে কেনো যন্ত্রনার কারাগারে_
বন্দি করো নিরিহ কে?

উৎসর্গে_নিরিহ তনু

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।