বৃষ্টি
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২৭-০৪-২০২৪

22-03-2016
11:09 AM

আজি এ শহরে আসিছে বৃষ্টি
স্পর্শ করিতে এ মায়া,
লুন্ঠন করিতে কষ্ট কথা_
মেঘ বৃষ্টির এ কোন প্রেমালয়া?

কষ্ট কুঞ্জে বসিতে চাহেনা
বসন্তবিহারী কোকিল,
গগন বিদারি তুমি কি পারিবে?
মোর এ বেদনা করিতে শিথিল?

দিপ্ত বাসনা লয়ে বসিয়া ছিলাম
কোনো এক কৃষ্ণকলির আসে,
পূজিছে সে অন্য পুষ্প_
এ মায়া সে তুচ্ছ করে সুখের নিবাসে।

হন্য হয়ে ছুটিছে সে মেঘ
সুখের প্রয়াসে লুটিতে কিছু শপ্ন,
হয়তো বিষাদে ভরিতে কারো মন_
যে মায়ায় হয়েছি আজি বিপন্ন।

দিপ্রহর মায়াজাল হয়ে
সেবিছো মন জনে জনে,
হিমেল হাওয়ায় করিয়া শীতল_
শ্রাবন ঝরাও ক্ষনে।

একদা ধুলায় লুটিবে মেঘবতি
ধ্বংস হবে অহমিকা কটাক্ষ,
ক্ষীনকায় কাদিবে তুমি_
হাসিবে এ বক্ষ।

তব হূদয়ে থাকিবে সংশয়
ভালোবাসা মিশায়ে হূদয় অরন্যে_
হন্য হয়ে ছুটিছে সে নিশাচর,
হয়তো প্লাবিত হবে আজি_
নতুন কোনো শহর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০১-০৬-২০২০ ১৪:০৪ মিঃ

অনিন্দ্য সুন্দর লেখনী । ।