প্রেমময় সুর
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ১৯-০৪-২০২৪

21-03-2016

আজি মম হৃদয়ে বাজিছে
কঠিন প্রেমময় সুর,
হস্ত যুগল উঠিছেনা_
মুছিতে আখি জল।

আজি বেদনায় করিছে কাতর
হূদয়ের অন্তস্থল,
যে অগ্নিদাহন পোড়ায় কেবলি_
কে করিবে শীতল?

ওগো প্রিয়তমা
তুমি কি প্রত্যক্ষ করোনি কবু?
বিধ্যস্ত হূদয়ের ক্ষত বারিছে বহু_
ক্ষিনকায় কষ্ট তুচ্ছ করি,
ভালোবাসিয়াছি তবু।

তব মায়া নাহি ঐ বক্ষে
হাসিয়া খেলিছো সদা,
সষ্ণিত মায়া শেষ হলো আজি_
তাই চলিছো আপন কক্ষে।

এমায়া আজিকার নহে মায়াবিনী
ফিরে আসিবে এ কুঞ্জে,
বক্ষ পাতিয়া থাকিব_
অগ্নিদাহিত পোড়া এ মন,
সত্যিই কি চিনবে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।