বিনোদিনী
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - অযাচিত ২৭-০৪-২০২৪

09/03/2016

বিনোদিনি তুমি কোথায়?
তুমি বিহনে পুষ্প ফোটেনা,
মনের বাগিচায়।

মধু লোটেনা কোনো ভ্রমর
বাতাসে বহেনা সুগন্ধি,
অষ্ফুটিত থেকে যায় কলি।

তুমি বিহনে ফাগুন সাজেনি
কৃষ্ণচুরা অভিমানে
রং মাখেনি গায়ে।

তুমি নেই বলে গো প্রিয়া
মেঘের পালকি আসেনা,
বিষন্ন বাতাস_
হু হু করে কাদে।

ওগো বিনোদিনি
ফাগুন চলে যায়,
তুমি এসে দেখে যাও_
কত হাহাকার এ বাগিচায়।

বিনোদিনি তুমি এসো
মেঘের পালকি চরে,
তুমি না এলে কৃষ্ণচুরায়_
রং ছরাবে কি করে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।