আয় যুদ্ধ বন্ধের যুদ্ধে যাই
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

.
তবে আশার কথা কী জানো?
পূর্বের কিংবা চলমান এই অহেতুক যুদ্ধে
আহত কিংবা পঙ্গুত্ব বরণ করে বেঁচে যাওয়া
কিছু নির্ভীক বীর (যারা চেয়েছিলো-
থেমে যাক এই যুদ্ধের খেলা, জয় হোক সত্যের
ফিরে আসুক শান্তি সবুজের বুকে)
আজও তারা যুদ্ধ থামাতে যুদ্ধ করে যাচ্ছে।

তুমি দেখে আরো শান্তি পাবে-
অবুঝ শিশুরা পাথর ছুড়ে মারছে
ভারি ভারি অস্ত্র থেকে বেরিয়ে আসা গুলি,
বোমা এবং এসব বহনকারী যান রুখে দিতে।
আকাশ হতে পড়া বোমার তলে নিজেদের
শপে দিয়ে স্বাধীনতা চায়, শান্তি চায়
পৃথিবীটা হোক ভালোবাসাময় এটাই চায়।

তাদের দেখে তোমারও ছুটে যাওয়া উচিৎ
এবং আমারো; আমাদেরও-
যুদ্ধ থামানোর যুদ্ধে, শান্তি ফিরে আনার যুদ্ধে
শিশুদের হাসি বাঁচিয়ে রাখার যুদ্ধে,
মানব জাতিকে রক্ষা করার যুদ্ধে----।
----------------
৩১/০৫/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

KobiHimel
০২-০৬-২০২০ ১০:৩৭ মিঃ

অলোকসুন্দর

GulamKibria
০২-০৬-২০২০ ০৭:৩৭ মিঃ

কবির মতো আমাদের ও সব চাওয়া, পৃথিবীর সব যুদ্ধ বন্ধ হোক। ফিরে আসুক শান্তি পৃথিবী ময়

Tanvi
০২-০৬-২০২০ ০৭:৩০ মিঃ

পৃথিবীর বুকে সব যুদ্ধ বন্ধ হোক