তোমার মৃত্যু হতে পারে না
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
কে বলে তোমার মৃত্যু হয়েছে!?
জানাজার নামাজ হলো,
'বিসমিল্লাহ ওয়া লা মিল্লাতে রাসুলুল্লাহ'-
বলতে বলতে শুইয়ে রাখলে মাটির উপর;
অতপর;
'মিনহা খালাক না কুম, ওয়া ফি হা নুয়িদু কুম
ওয়া মিনহা নুখরেজু কুম, তারায়াতান উখরা'-
বলতে বলতে তিন মুট মাটি দিলেই কি
মৃত্যু হয়ে যায় সবার?

না, না, না-----
ঐ ইহুদি জালিমদের বুলেটের শক্তি নেই
মানুষের হৃদয় থেকে তোমার নাম টা
চিরতরে মুছে ফেলার; ঐ পাপিষ্ঠের দল
শুধু অকারণে ঘুমিয়ে দিয়েছে
তাদের অন্যায় আঘাতে আহত মানুষদের
সেবা করে যাওয়া ২১ বছরের প্রাণ পাখিটাকে।।

শুধু ফিলিস্তিনিদের মনে নয়, তুমি
সমগ্র মুসলিম জাহানে, সাচ্চা মুসলিম
মুমিনদের হৃদয় কোটরে
কোমলতায় উজ্জল থাকবে কিয়ামত পর্যন্ত।
--------------------
০৩/০৬/১৮ইং
ইসরাইলি গুলিতে নিহিত প্রাণ ফিলিস্তিনি নার্স #রাজান আশরাফ আল নাজ্জার- এর আত্মার মাগফিরাত কামনা করি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৩-০৬-২০২০ ১১:৩০ মিঃ

ইসরাইলি গুলিতে নিহিত প্রাণ ফিলিস্তিনি নার্স #রাজান আশরাফ আল নাজ্জার- এর আত্মার মাগফিরাত কামনা করি।